আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ ইং

প্রজেক্ট’স ফর হিউম‍্যানিটির উদ‍্যোগে কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে অর্ধশত পরিবার কে সহয়তা প্রদান

আরিফুল ইসলাম ভুরুঙ্গামারী কুড়িগ্রাম প্রতিনিধি :

মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক দাতব্য সংস্থা প্রজেক্টস ফর হিউম্যানিটির উদ্যোগে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পঞ্চাশটি অসহায় দুস্থ পরিবারের মাঝে কম্বল বিতরণ ও পাচ জন গরীব মেধাবী ছাত্রকে পচিশ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

রবিবার উপজেলার বলদিয়া ইউনিয়নের পূর্ব কেদার দারুচ্ছুন্নাত দাখিল মাদ্রাসা মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউ’পি চেয়ারম্যান মোখলেছুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন ইউ’পি সদস্যবৃন্দ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। প্রজেক্টস ফর হিউম্যানিটির আওতাধীন ক্রিয়েটিভ চ্যাম্পিয়ন্স প্রকল্পের প্রজেক্ট অফিসার আরিফ হোসাইন ও সহকারি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র লিটন আলী।

প্রজেক্টস অফিসার আরিফ হোসাইন বলেন, করোনাকালীন মহামারীতে অসহায় ও দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ানোসহ প্রজেক্ট ফর হিউম্যানিটি বিভিন্ন প্রকল্প চালিয়ে যাচ্ছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো, ক্রিয়েটিভ চ্যাম্পিয়ন্স, গরীব ও মেধাবী ছাত্রদের শিক্ষা বৃত্তি, টিউবয়েল প্রকল্প, গৃহ নির্মাণ প্রকল্প, ফ্রি চিকিৎসা প্রকল্প, এককালীন গরু প্রকল্প, শিশু পুষ্টি প্রকল্প, দোকান নির্মাণ প্রকল্প, সেলাই মেশিন প্রদান প্রকল্প, রোহিঙ্গাদের মধ্যে সহায়তা প্রকল্প ইত্যাদি।

অনুষ্ঠানে অতিথিরা প্রজেক্ট ফর হিউম্যানিটির প্রতি প্রশংসা করে তাদের কাজকে সাধুবাদ জানিয়ে বক্তব্য দেন এবং এই কার্যক্রম চালিয়ে যেতে অনুরোধ জানান।

উপকারভোগী সাকিব, মজিবর, শহিদুল এই ধরনের সুবিধা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন “বর্তমানে খুবই শীত, এই শীত নিবারনের জন্য কম্বলগুলো আমাদের খুব দরকার ছিল যা পেয়ে আমরা খুব খুশি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ